সবার প্রিয় হওয়া

প্রিয় হতে কে না চায়? সবাই চায় মানুষ তাদের ভালবাসুক, প্রিয় মানুষ হিসেবে কথা বলুক। কিন্তু সবার প্রিয় হওয়া মোটেও সহজ নয়। শুধুমাত্র ইচ্ছে করলেই তা হওয়া যায় না। তবে এর জন্য পর্যাপ্ত চেষ্টা করলে তা অবশ্যই অর্জন করা সম্ভব হয়। সবার প্রিয় হওয়ার জন্য নির্দিষ্ট কিছু বিষয়ে নজর দিতেই হয়। আজ সেগুলোর দিকেই নজর দেয়া যাক।

সবার প্রিয় হওয়ার আগে নিজের প্রিয় হয়ে উঠুন

নিজের কাছে আপনি কতটা প্রিয়? নিজেকে কতটা ভালবাসেন। কেন সেই ভালবাসা? নিজের প্রিয় হতে হলে অন্যকে যেসব দক্ষতা অর্জন করতে হয় নিজেও সেসব দক্ষতা অর্জন করুন। নিজেকে প্রিয় মানুষের পাশে রেখে বিবেচনা করুন, আপনি কেন প্রিয় হবেন? প্রিয় মানুষ হবার জন্য সেসব বিষয়কে নিয়ে আপনিও চিন্তা করতে পারেন। সংক্ষিপ্ত একটি তালিকা করতে পারেন, আপনার যারা প্রিয় তাদের কথা বলা, চলাফেরা, আচার ব্যবহার ইত্যাদি নিজের মধ্যে চর্চা করুন। নিজের কাছে নিজেকে একটা জায়গা দিন।

কিভাবে ইনফো এ লিখুন লেখক হয়ে সবাইকে কিছু তথ্য জানান

লেখালেখি করে আপনি জিততে পারেন আকর্ষনীয় পুরষ্কার! বিস্তারিত দেখুন

সবার সাথে মিশতে হলে বুঝে শুনে কথা বলুন

কথা বলা হচ্ছে প্রতিদিনের স্বাভাবিক প্রক্রিয়া। তাই কথা বলার জন্য নিজেকে যত বেশি পরিচিত করতে চাইবেন ততবেশি ভেবেচিন্তে কথা বলার অভ্যাস করতে হবে। সব কথা বলা মানেই সফলতা নয়। কাজের কথা বলা মানেই হচ্ছে সফলতা। পরিচিত মানুষদের সাথে একটু স্বাভাবিকভাবে কথা বলুন।

সুন্দর স্মৃতি সঞ্চয় করুন, সবার প্রিয় হতে পারবেন

আপনাকে যদি কেউ মনে রাখতে পারে খুব অল্প সময়ের পরিচয় হলেও তাহলেই দেখবেন ধীরে ধীরে আপনার গ্রহনযোগ্যতা বাড়বে। মানুষের সাথে সুন্দর স্মৃতি সঞ্চয় করে রাখার গুরুত্ব অনেক। যে কোন মানুষই নিজের অবসরে স্মৃতি রোমন্থন করে। তখন ঠিকই আপনাকেও সে মনে করবে। তেমন কিছু না থাকলে সে আপনাকে মনে রাখবে না। এতো হচ্ছে ভবিষ্যতের কথা। নিকট বর্তমানেও সে আপনাকে খুব বেশি গুরুত্ব দিতে চাইবে না। প্রিয় মানুষের গুরুত্ব থাকে বেশি।

বন্ধুত্ব বাড়ান, জনপ্রিয় হবার জন্য এটি খুব কার্যকরী উদ্যোগ!

কারো সাথে খারাপ ব্যবহার করার আগে আরেকবার ভাবুন

কারো সাথে খারাপ ব্যবহার করার আগে আরেকবার ভাবা উচিৎ। তার কারন সে যদি আপনাকে খারাপ মানুষ হিসেবে জেনে যায় তাহলে আপনার এরকম আরো কিছু মানুষের সাথে খারাপ সম্পর্ক হবার সম্ভাবনা থাকে। তাই অবশ্যই অতি সাবধানে সম্পর্ক নিয়ে বিবেচনা করুন।

জনপ্রিয় হচ্ছে

নিবন্ধন

লগিন করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমাদের সম্পর্কে

কিভাবে ইনফো - Kivabe Info

কিভাবে ডট ইনফো একটি বাংলা তথ্য শেয়ারিং সাইট। এএখানে আপনি নিজে যেমন জানতে পারবেন তেমনি চাইলে সবাইকে জানাতেও পারবেন।

সোশ্যাল মিডিয়া

যোগাযোগের জন্য

© কিভাবে ইনফো - Kivabe Info 2013-2022

Developed by: Behostweb.com

আপনি আমাদের সাথে একমত হয়ে এই ওয়েবসাইট ভিজিট করছেন, এর মানে আপনি আমাদের কুঁকি পলিসি গ্রহন করেছেন। পড়ুন প্রাইভেসি পলিসি . সব কুঁকি মেনে নিন