অনালাইন এ ব্যক্তিগত প্রোফাইল সম্পন্ন করা থাকলে অনেক সহজে কাউকে তা শেয়ার বা জানানো যায়। কিন্তু তথ্যপ্রযুক্তির এই সময়ে আপনার কোন তথ্য অনলাইনে শেয়ার করবেন আর কোন তথ্য শেয়ার করবেন না তার একটা ধারনা থাকা দরকার। অনেকেই ফেইসবুক, টুইটার কিংবা লিংকডইন এ ব্যক্তিগত প্রোফাইল সাজিয়েছেন। তথ্য দিয়েছেন অনেক। আবার অনেকেই নিজের একটি ওয়েবসাইট বা ল্যান্ডিং পেইজ এ ব্যক্তিগত প্রোফাইল প্রস্তুত করেছেন। এতে বিশেষ বিশেষ সুবিধার মধ্যে খুব সহজে কাউকে জানানোর মত কাজটি সম্পন্ন করা হয়। যে কোন কাজে ব্যবহার করাও যায়।

অনলাইনে ব্যক্তিগত প্রোফাইল, কোথায় রাখবেন?

ব্যক্তিগত প্রোফাইল বিভিন্ন কাজে লাগে। অনলাইনে কোথায় ব্যক্তিগত প্রোফাইল রাখা যেতে পারে তা জানা দরকার। ফেইসবুক প্রোফাইল, টুইটার প্রোফাইল, এতে অল্প কিছু অপশন চালু আছে যাতে আপনি একটি ভার্চুয়াল আইডেন্টিটি প্রস্তুত করতে পারেন। এতেও আছে নানান ধরনের সমস্যা। ফেইসবুক টাইমলাইন এ আপনি হয়ত অনেক সময় অনেক মজা করে কিংবা মনের খেয়ালে লিখে ফেললেন নানান কথা। সেসব হয়ত সবার জন্যই উন্মুক্ত। তাই যখন এই প্রোফাইল কারো কাছে যাবে তখন তিনি মোটামুটি সব কিছুই দেখবেন। এক্ষেত্রে নানান মন্তব্য চলে আসতে পারে।

কিভাবে ইনফো এ লিখুন লেখক হয়ে সবাইকে কিছু তথ্য জানান

লেখালেখি করে আপনি জিততে পারেন আকর্ষনীয় পুরষ্কার! বিস্তারিত দেখুন

টুইটার কিংবা অন্যান্য সোশ্যাল নেটওয়ার্ক একই। বাস্তবিক ক্ষেত্রে এগুলো সোশ্যাল নেটওয়ার্কিং এর জন্য। প্রোফাইল প্রদর্শন কিংবা ব্যক্তিগত সিরিয়াস কাজে ব্যবহার করার মত হয় না। যদিও এখন অনেক অফিস আদালতে ফেইসবুক, টূইটার, লিঙ্কডইন এর প্রোফাইল আইডি চেয়ে নেয়া হয়। এক্ষেত্রে পজেটিভ নেগেটিভ দুই ধরনেরই পর্যালোচনা করে থাকে। লোকটি কেমন তা তার সোশ্যাল নেটওয়ার্ক প্রোফাইল দেখলেই বোঝা যায়। আবার প্রতিবাদী টাইপ হলে তাও বোঝা যায়। এ জন্য সোশ্যাল নেটওয়ার্ক প্রোফাইল শেয়ার করা ঝুঁকিপূর্ন।

তাহলে কিভাবে অনলাইনে ব্যক্তিগত প্রোফাইল প্রস্তুত করবেন? খুব কঠিন নয়। আপনি চাইলে সাধারন ল্যান্ডিং পেইজ কিংবা যে কোন একটি ওয়েবপেইজ এর মাধ্যমে অনলাইনে ব্যক্তিগত প্রোফাইল প্রস্তুত করতে পারেন। এক্ষেত্রে সুবিধা অনেক। আপনি চাইলে যে কোন টেমপ্লেট দিয়ে সাজিয়ে নিতে পারেন। অথবা চাইলে যে কোন নতুন সুবিধা যুক্ত করতে পারেন। ওয়ার্ডপ্রেস দিয়েও এরকম একটি সেলফ হোষ্টেড সাইট বা ল্যান্ডিং প্রোফাইল পেইজ বানিয়ে ফেলা যায়।

অনলাইনে ব্যক্তিগত প্রোফাইল সম্পন্ন করবেন, এর জন্য আপনার অন্য ওয়েবসাইটের দিকে তাকিয়ে থাকার দরকার নেই। ফেইসবুক কখন বন্ধ করে দিলো, কখন আপনার ব্যক্তিগত কমেন্ট এর জন্য ফেইসবুক একাউন্ট ব্যান হয়ে গেলো তাতে কিছুই যায় আসে না। আপনি চলবেন আপনার মত।

আপনার প্রোফাইল পেইজ অনলাইনে নিয়ে আসতে চাইলে যোগাযোগ করুন।

মন্তব্যসমূহ

জনপ্রিয় হচ্ছে

নিবন্ধন

লগিন করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমাদের সম্পর্কে

কিভাবে ইনফো - Kivabe Info

কিভাবে ডট ইনফো একটি বাংলা তথ্য শেয়ারিং সাইট। এএখানে আপনি নিজে যেমন জানতে পারবেন তেমনি চাইলে সবাইকে জানাতেও পারবেন।

সোশ্যাল মিডিয়া

যোগাযোগের জন্য

© কিভাবে ইনফো - Kivabe Info 2013-2022

Developed by: Behostweb.com

আপনি আমাদের সাথে একমত হয়ে এই ওয়েবসাইট ভিজিট করছেন, এর মানে আপনি আমাদের কুঁকি পলিসি গ্রহন করেছেন। পড়ুন প্রাইভেসি পলিসি . সব কুঁকি মেনে নিন