জিমেইল একাউন্ট খোলা কিংবা গুগল একাউন্ট খোলার নিয়ম একই। জিমেইল আইডি ব্যাবহার করে গুগলের সব ক'টি সেবা গ্রহন করা যায়। ইমেইল আইডি খোলার জন্য আপনার হাতে অনেক অপশন থাকে। তার মধ্যে গুগল আইডি অন্যতম। আসুন গুগল থেকে ইমেইল আইডি খোলার নিয়ম

জিমেইল একাউন্ট খোলা কিংবা গুগল একাউন্ট খোলার নিয়ম একই। জিমেইল আইডি ব্যাবহার করে গুগলের সব ক’টি সেবা গ্রহন করা যায়। ইমেইল আইডি খোলার জন্য আপনার হাতে অনেক অপশন থাকে। তার মধ্যে গুগল আইডি অন্যতম। আসুন গুগল থেকে ইমেইল আইডি খোলার নিয়ম দেখি।

Gmail আইডি খোলার নিয়ম বা Gmail account খোলার নিয়ম

জিমেল একাউন্ট খোলা দরকারী তথ্যঃ

ইমেইল একাউন্ট খোলার জন্য জিমেইল এ আপনার কিছু শর্ত আছে। আপনার বয়স ১৩ বছরের বেশি হতে হবে। শিশুদের জন্য গুগল পরিষেবা চালু নেই। সারা বিশ্বের জন্য বয়স ১৩ কিন্তু অন্যান্য কিছু দেশে ব্যাতিক্রম আছে। বিস্তারিত জানার জন্য দেখুন গুগল সাপোর্ট লিংকঃ https://support.google.com/accounts/answer/1350409?hl=en

কিভাবে ইনফো এ লিখুন লেখক হয়ে সবাইকে কিছু তথ্য জানান

লেখালেখি করে আপনি জিততে পারেন আকর্ষনীয় পুরষ্কার! বিস্তারিত দেখুন

Gmail account খোলার নিয়ম

শুরুতেই আপনাকে যেতে gmail.com লিংক এ। সেখানে খুবই সহজে চোখে পড়বে একটি একাউন্ট তৈরী করুন বাটন।নিচের ছবিতে দেখুন। সেই বাটনে ক্লিক করলেই পরবর্তী স্টেপ এ নিয়ে যাবে।

জিমেইল একাউন্ট খোলার নিয়ম

এবার দেখুন নিচে আপনার তথ্য চেয়ে একটি ফর্ম পুরন করার নির্দেশ দেওয়া হচ্ছে। এই ফরমে আপনার নাম, জন্মদিন, ইউজার আইডি বা জিমেইল আইডি  এবং পাসওয়ার্ড নিশ্চিত করে দিতে বলা হয়।

জিমেইল আইডি খোলা হয়

এছাড়াও আপনার আগের কোন ইমেইল একাউন্ট কিংবা ফোন নাম্বার দিতেও বলা হয়। তবে ইমেইল বা ফোন নাম্বার দেওয়া বাধ্যতামূলক নয়। চাইলে না দিয়েও পরবর্তী স্টেপ এ চলে যেতে পারেন। জিমেইল একাউন্ট খোলা  একেবারে সহজ হলেও ইউজার আইডি বা ইমেইল এড্রেস সুবিধামত পাওয়া মুশকিল। দেখা যায় আপনার কাংখ্যিত নামে আগেই কেউ রেজিষ্ট্রার করে রেখেছেন। এজন্য বুদ্ধি খাটিয়ে নামের আগে পরে কিছু যুক্ত করে কিংবা ডট(.) অথবা অন্য কিছু দিয়ে চেষ্টা করতে পারেন।

জিমেল একাউন্ট খোলা সম্পন্ন

google account খোলার নিয়ম

সব কিছু সঠিকভাবে পুরন করে পরবর্তী স্টেপ এ গেলে উপরের মত স্বাগতম বানী পাবেন। আপনার ইমেইল এড্রেস দেখাবে। আমি নিচে আমার ইমেইল এড্রেস টি লুকিয়ে রেখেছি। আপনি আরো দেখতে পাবেন যে এর দ্বারা কী কী সুবিধা ব্যবহার করতে পারবেন।

গুগল এডসেন্স এবং এডওয়ার্ড কিংবা গুগল ওয়ালেট ব্যবহারের জন্য ন্যুনতম বয়স ১৮ হতে হয়। এছাড়াও ইউটিউবে কোন ভিডিও দেখতে যদি বয়স নিয়ন্ত্রন করা থাকে তবে ১৮ বছর হতে হয়।

জিমেইল ইনবক্স
জিমেইল লিখা
ইমেল আইডি খোলার নিয়ম দেখলেন এতক্ষন এবার দেখুন কিভাবে ইমেইল লিখবেন জিমেল আইডি দিয়ে-
আপনার জিমেইল ইনবক্স উপরের স্ক্রীনের মত থাকবে। আপনি যখনি কোন ইমেইল লিখবেন, তখন উপরের বাম দিকের কম্পোজ বাটনে ক্লিক করতে হবে। এর পরে নিচের মত করে ইমেইল উইন্ডো পাওয়া যাবে।
লাল দাগের বক্সের মধ্যে ইমেইল এড্রেস, সাবজেক্ট এটাচমেন্ট ফাইল বা অন্যান্য লেখার ফরমেট ঠিক করে সেন্ড বাটনে ক্লিক করলে ইমেইল পাঠানো হবে।
যদি ফেইসবুকে একাউন্ট করার দরকার হয় তখন জিমেইল এড্রেস দিয়ে ফেইসবুক একাউন্ট রেজিষ্ট্রার এবং ফেসবুক লগ ইন এর কাজ করতে পারবেন।

জিমেইল সংক্রান্ত আরেকটি লেখা আছে পড়ুন- কিভাবে আউটলুকে জিমেইল কনফিগার করবেন?

এছাড়াও ইমেইল পাঠানোর পর তা আবার রিকল না করেও কিভাবে পাঠানো ইমেইল বাতিল করা যায় তা জিমেইল এই দেখানো হয়েছে।

মন্তব্যসমূহ

জনপ্রিয় হচ্ছে

নিবন্ধন

লগিন করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমাদের সম্পর্কে

কিভাবে ইনফো - Kivabe Info

কিভাবে ডট ইনফো একটি বাংলা তথ্য শেয়ারিং সাইট। এএখানে আপনি নিজে যেমন জানতে পারবেন তেমনি চাইলে সবাইকে জানাতেও পারবেন।

সোশ্যাল মিডিয়া

যোগাযোগের জন্য

© কিভাবে ইনফো - Kivabe Info 2013-2021

Developed by: Behostweb.com

আপনি আমাদের সাথে একমত হয়ে এই ওয়েবসাইট ভিজিট করছেন, এর মানে আপনি আমাদের কুঁকি পলিসি গ্রহন করেছেন। পড়ুন প্রাইভেসি পলিসি . সব কুঁকি মেনে নিন