মেয়েদের স্তন বড় করা

মেয়েদের স্তন সৌন্দর্য্য বৃদ্ধিতে গুরুত্বপূর্ন মাত্রা যুক্ত করে। ছোট স্তন কিংবা আকার এর জন্য স্তন এর সৌন্দর্য্য কম বেশি হয়। বেশিরভাগ মেয়েই তার স্তন নিয়ে নানান ধরনের দুঃশ্চিন্তায় ভোগেন। আজ আপনাদের জন্য রইলো কিভাবে স্তন করা যায় এবং স্তনের সৌন্দর্য্য বৃদ্ধির উপায় নিয়ে কিছু টিপস। মেয়েদের স্তন বড় করা নিয়ে ভুল ধারনা দূর হোক।

নিজের স্তন মেপে নিন, কোন সাইজের তা জানা জরুরী

সবার আগে নিজের স্তন মেপে নিন, কোন সাইজের তা জানাটা জরুরী। তার কারন আপনি কিসের ভিত্তিতে বলছেন যে আপনার স্তনের সাইজ ছোট, তার একটা লজিক্যাল পরিমাপ হাতে থাকা চাই। স্তন এর সাইজ মাপার জন্য আমাদের চোখ রাখতে হবে ব্রা এর সাইজ এর দিকে। ব্রা সাধারনত সাইজ নির্ধারণ করে এর ব্যান্ড এবং কাপ সাইজ এর উপর। যেহেতু আমরা শুধু স্তন বড় করার কথা বলছি তাই আমরা শুধু কাপ সাইজের দিকে। কিন্তু পুরো বিষয়টি পর্যবেক্ষণের জন্য আপনার হাতে তিনটি মাপই থাকা উচিৎ। ১। ব্যান্ড এর মাপ, ২। বাস্ট এর মাপ, ৩। কাপ এর মাপ , সবগুলো মাপই ছবিতে দেখানোর চেষ্টা করছি।

কিভাবে ইনফো এ লিখুন লেখক হয়ে সবাইকে কিছু তথ্য জানান

লেখালেখি করে আপনি জিততে পারেন আকর্ষনীয় পুরষ্কার! বিস্তারিত দেখুন

ব্যান্ড এর মাপ, বাস্ট এর মাপ
ব্রা এর কাপ এর পরিমাপ
কাপ সাইজ নির্ধারন

আপনার স্তনের সাইজ জানার পর আপনি এবার একটা সিদ্ধান্তে আসতে পারেন। ঠিক কতটুকু বড় করতে চান? যদি শুধু মাত্র এক বা দুই সাইজ বাড়াতে চান তবে আপনি প্রাকৃতিক নীয়মে চেষ্টা করতে পারেন। কিন্তু যদি আপনি আরো বেশি সাইজ বড় করতে চান তখন হয়ত প্রাকৃতিক নীয়ম আর কাজে নাও আসতে পারে। সেজন্য আপনাকে কৃত্তিম পদ্ধতি নিয়ে কাজ করতে হবে। কসমেটিক সার্জারী তার মধ্যে একটি।

আমরা আজ দেখবো কিভাবে প্রাকৃতিক উপায়ে স্তন কিছুটা বড় এবং সুন্দর করা যায়?

প্রাকৃতিক নীয়মে স্তন বড় করার জন্য কয়েকটি পদক্ষেপ নিতে পারেন। যেমন-

১। শারীরিক ব্যায়াম করার মাধ্যমে স্তন বড় করা যায়ঃ

ব্যায়াম করার ফলে শরীরের পরিবর্তন হয় এটা অতি বাস্তব সম্মত কথা। শরীরের নানান পেশী সুঠাম আকার পায়। তাই বাহু এবং হাতের কিংবা বুকের ব্যায়াম হতে পারে আপনার স্তন বড় করার অন্যতম উপায়। দৈনিক পুশ আপ কিংবা আর্ম প্রেস করলে স্তন বড় হয়। কিছু দিনের মধ্যেই একটা পরিবর্তন লক্ষ্য করা যায়।

মেয়েদের স্তন বড় করার পদ্ধতি

২। প্রোটিন জাতীয় খাবার বেশি খাওয়া স্তন বড় করায় সহায়কঃ

প্রোটিন খেলে শরীরের বৃদ্ধি হয়। এর জন্য শরীরের পাশাপাশি স্তনও বড় হয়। তাই খাবারে নিয়মিত প্রোটিন রাখুন।

মেয়েদের স্তন বড় করা
ক্রীড়ামোদী নারী

৩। সঠিক মাপের ব্রা পরাঃ

অনেকেই নিজের সঠিক সাইজের ব্রা পরতে পারেন না। তারা হয়ত ছোট সাইজের ব্রা পরে থাকেন কিংবা অনেক সময় বড় সাইজের ব্রা পরেন। দু’টোই সঠিক নয়। সঠিক সাইজের ব্রা হতে পারে মেয়েদের স্তন বড় করার জন্য সহায়ক। সব সময় ব্রা পরে থাকাও উচিত নয়। ঘুমানোর সময় কিংবা স্থির থাকার সময় ব্রা না পরাই ভালো। মেয়েদের স্তন বড় করা সহজ হয় যদি ব্রা এর দিকটা খেয়াল রাখা যায়। পুশ আপ ব্রা সবচেয়ে বেশি কার্যকরী।

৪। ব্রেস্ট ম্যাসাজঃ

মেয়েদের স্তন বড় করার জন্য ব্রেস্ট ম্যাসাজ ট্রাই করা যেতে পারে। একটি নির্দিষ্ট সময় বা মেয়াদে ম্যাসাজ করলে স্তন বড় হবার সম্ভাবনা রয়েছে। ক্রীম, তেল কিংবা লোশন দিয়ে ম্যাসাজ করে দেখতে পারেন। অন্ততঃ দুই বা তিন মাস ম্যাসাজ করলে এর একটা ফল আশা করা যায়। মেয়েদের স্তন বড় করা পর্যবেক্ষনে নিয়মিত ম্যাসাজ এর ফল ভালো পেয়েছেন অনেকেই।

৫। ব্রেস্ট বড় করার ক্রিমঃ

বাজারে এক ধরনের ক্রিম পাওয়া যায় যা স্তন বড় করে। এধরনের ক্রীম এ phytoestrogen থাকে যা স্তন বড় করার ক্ষেত্রে ভুমিকা রাখে। নকল ক্রীম কিনে মেয়েদের স্তন বড় করা শুরু করেছিলেন অনেকেই, সেসব দিক বিবেচনা করে ক্রীম কিনুন।

৬। পিল বা ট্যাবলেট খেতে পারেনঃ

স্তন বড় করার জন্য estrogen and progestin সমৃদ্ধ ট্যাবলেট খেতে পারেন। তবে এক্ষেত্রে ডাক্তারের পরামর্শ নেওয়া জরুরী। তা না হলে আপনার বড় ধরনের ক্ষতি হতে পারে।

একটি নির্দিষ্ট সময়ের পর আবার আপনার স্তন মেপে নিন। পরিবর্তন কী কী হলো তা লিখে রাখুন। এভাবে যে পদ্ধতি আপনি মেনে চলছেন তা অব্যাহত রাখুন।

Photo by  Unsplash

এরকম আরো তথ্য যুক্ত করতে আমাদের সাথে যোগ দিন

মন্তব্যসমূহ

জনপ্রিয় হচ্ছে

নিবন্ধন

লগিন করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমাদের সম্পর্কে

কিভাবে ইনফো - Kivabe Info

কিভাবে ডট ইনফো একটি বাংলা তথ্য শেয়ারিং সাইট। এএখানে আপনি নিজে যেমন জানতে পারবেন তেমনি চাইলে সবাইকে জানাতেও পারবেন।

সোশ্যাল মিডিয়া

যোগাযোগের জন্য

© কিভাবে ইনফো - Kivabe Info 2013-2021

Developed by: Behostweb.com

আপনি আমাদের সাথে একমত হয়ে এই ওয়েবসাইট ভিজিট করছেন, এর মানে আপনি আমাদের কুঁকি পলিসি গ্রহন করেছেন। পড়ুন প্রাইভেসি পলিসি . সব কুঁকি মেনে নিন