মোবাইল ফোন আরো দ্রুত

মোবাইল ফোন অনেক সময় স্লো হয়ে যায়। তখন এত বেশি মেজাজ খারাপ হয় যে ফেলে দিতেও ইচ্ছে করে। দাঁড়ান, মোবাইল ফোন স্লো হলে ফেলে দেয়ার আগে অন্তত কিছু চেষ্টা করুন একে আরো দ্রুত করা যায় কি না। আজ জানাচ্ছি – কিভাবে মোবাইল ফোন আরো দ্রুত করা যায়? নিচের কয়েকটি বিষয়ের দিকে খেয়াল করুন, আশাকরি কিছু হলেও ফল পাবেন।

আপনার মোবাইল ফোন আপডেটেড কি না দেখুন

আপনার ফোনে বর্তমানে যে এন্ড্রয়েড ভার্সন আছে তা আপডেটেড কি না। যদি আপডেটেড না হয়ে থাকে তবে আপডেট দিন। কোন সফটওয়্যার ত্রুটি থাকলে তা আপডেট দেবার সাথে সাথে ফিক্স হয়ে যায়। এর জন্য আপনার মোবাইল এর সেটিংস এ যান ( Settings) > About device > Software update এবং সফটওয়্যার চেক ফর আপডেট করুন। তাহলে নতুন কোন ভার্সন থাকলে দেখাবে। অথবা দেখাবে আপডেটেড।

কিভাবে ইনফো এ লিখুন লেখক হয়ে সবাইকে কিছু তথ্য জানান

লেখালেখি করে আপনি জিততে পারেন আকর্ষনীয় পুরষ্কার! বিস্তারিত দেখুন

একই ভাবে প্রতিটা এ্যাপস আপডেটেড কি না চেক করুন। প্লে স্টোর ওপেন করুন, তারপর মাই অ্যাপস এ যান এবং সেখানে দেখুন কোন এ্যাপস হালনাগাদের বার্তা দেখাচ্ছে কি না। মোবাইল ফোন আরো দ্রুত হয় যখন আপডেট থাকে।

আপনার মোবাইল ফোন এর হোম স্ক্রীণ ক্লীন করুন

মোবাইল ফোনের হোম স্ক্রীণ যদি নানান উইজেট বা অন্যান্য এ্যাপ দিয়ে পরিপূর্ন থাকে তবে ফোন ধীর গতির হয়। এর জন্য এরকম যা কিছু অপ্রয়োজনীয় কিছু থাকে তা রিমুভ করুন।

আপনার মোবাইল ফোন এর অপ্রয়োজনীয় এ্যাপগুলো এখনি আন-ইনস্টল করুনগু

যেসব এ্যাপস আপনার খুবই কম বা কখনোই ব্যবহার করতে হয় না সেগুলো আন-ইনস্টল করুন। অথবা রিমুভ করুন। এতে করে মোবাইল ফোনের গতি বাড়বে। কারন ফোনে যত এ্যাপ থাকে তা কখনো না কখনো চালু থাকতেই পারে। এরজন্য আপনার মোবাইল ফোনের র‍্যাম অপ্রয়োজনীয় এ্যাপ আন-ইনস্টল করে ফেলা উচিৎ।এতে  মোবাইল ফোন আরো দ্রুত হবে।

আপনার মোবাইল ফোন এ দরকার না হলে এ্যাপগুলো বন্ধ রাখুন

অনেক এ্যাপ আমাদের সব সময় কাজে লাগে না। সেসব এ্যাপ কাজ শেষে ক্লোজ করুন। ফোনের এ্যাপ থেকে রানিং এ্যাপ এ গিয়ে অপ্রয়োজনীয় এ্যাপ বন্ধ করুন। তাহলে র‍্যাম এর বিস্তৃতি বাড়বে। আপনার ফোন এর গতি বাড়বে।

আপনার মোবাইল ফোন এর ক্যাচড ডাটা রিমুভ করুন

ফোনের ইন্টারনাল স্টোরেজ এ গিয়ে দেখবেন ক্যাচড ডাটা নামে একটা ফোল্ডার আছে। এতে ট্যাপ করলে ক্লিয়ার ক্যাচড ডাটা নামে একটা অপশন পাবেন । ইয়েস দিন। দেখবেন সব ক্লিন হয়ে গেছে। এ্যাপগুলো ভাল পারফর্ম করবে। মোবাইল ফোন আরো দ্রুত হবে।মোবাইল ফোন আরো দ্রুত mobile-phone-faster

এনিমেশন বন্ধ করুন-

ফোনে যদি কোন ওয়ালপেপার এনিমেটেড হয়ে থাকে তবে তা রিমুভ করুন। ফোনে এনিমেশন যত কম থাকবে ফোন তত বেশি স্পীডি হয়ে উঠবে। এনিমেশন চালনায় কিংবা হাই রেজুলেশনের ছবিতেও অনেক মেমরীর দরকার হয়। মোবাইল ফোন আরো দ্রুত হবে যখন এনিমেশন বন্ধ থাকবে।

একবার ফ্যাক্টরী রিসেট দিন

ফ্যাক্টরী রিসেট দিলে ফোনে থাকা সকল সেটিংস আবার ডিফল্ট সেটিংস এ চলে আসে। এতে করে যদি কোথাও কোন সমস্যা থাকে তা রিকভার হয়ে যায়। সব গুলো অ্যাপ আবার ইনস্টল করতে হবে, ফোনের থাকা কন্টাক্ট এবং অন্যান্য সব ডাটা মুছে যেতে পারে, ইন্টারনাল স্টোরেজ পুরোই মুছে যায়। তাই ফোনের কন্টাক্ট গুগল কন্টাক্ট লিষ্ট এ রাখা যেতে পারে।

মন্তব্যসমূহ

জনপ্রিয় হচ্ছে

নিবন্ধন

লগিন করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমাদের সম্পর্কে

কিভাবে ইনফো - Kivabe Info

কিভাবে ডট ইনফো একটি বাংলা তথ্য শেয়ারিং সাইট। এএখানে আপনি নিজে যেমন জানতে পারবেন তেমনি চাইলে সবাইকে জানাতেও পারবেন।

সোশ্যাল মিডিয়া

যোগাযোগের জন্য

© কিভাবে ইনফো - Kivabe Info 2013-2022

Developed by: Behostweb.com

আপনি আমাদের সাথে একমত হয়ে এই ওয়েবসাইট ভিজিট করছেন, এর মানে আপনি আমাদের কুঁকি পলিসি গ্রহন করেছেন। পড়ুন প্রাইভেসি পলিসি . সব কুঁকি মেনে নিন