আমাদের অনেক সময় নিজের ভোটার আইডি কার্ড দেখতে হয়। নানান কাজে এর দরকার দিন দিন বাড়ছে। তাই কিভাবে নিজেই নিজের ভোটার আইডি কার্ড দেখবো তার চিন্তা মাথায় আসে সবার আগে। এজন্য এই লেখা, কিভাবে নিজেই নিজের ভোটার আইডি কার্ড দেখবো, সেসব নিয়ে থাকছে আলোচনা। চলুন শুরু করা যাক।

কিভাবে নিজেই নিজের ভোটার আইডি কার্ড দেখবেন-

শুরুতেই যা করতে হয় তা হলো https://services.nidw.gov.bd/ এই ঠিকানায় যেতে হবে। তারপর অন্যান্য তথ্য মেন্যু থেকে ভোটার তথ্য মেন্যু এ ক্লিক করলে নিচের মত একটি ফর্ম আসবে।

কিভাবে ইনফো এ লিখুন লেখক হয়ে সবাইকে কিছু তথ্য জানান

লেখালেখি করে আপনি জিততে পারেন আকর্ষনীয় পুরষ্কার! বিস্তারিত দেখুন

কিভাবে নিজেই নিজের ভোটার আইডি দেখবো
নিজের ভোটার আইডি দেখার অনলাইন ফর্ম

এই ফর্মে আপনার এন.আই.ডি নম্বর কিংবা ভোটার নিবন্ধন ফর্মের স্লিপ নম্বর এবং জন্ম তারিখ দিয়ে পাশে দেখানো ক্যাপচা কোড লিখে ভোটার তথ্য দেখুন বাটনে ক্লিক করতে হয়। তাহলে আপনার তথ্য দেখতে পারবেন।

এবার আসুন যদি আপনি নিজের ভোটার আইডি ডাউনলোড করতে চান তবে আপনাকে রেজিষ্ট্রার কিংবা লগিন করতে হবে। https://services.nidw.gov.bd/nid-pub/ এই ঠিকানায় গেলে কিংবা উপরে দেখানো স্ক্রীনে রেজিস্ট্রার মেন্যু ক্লিক করলে নিচের মত একটি পেইজ পাবেন।

এখানে লগইন রেজিষ্টার কিংবা আবেদন করার সুযোগ আছে।

এভাবেই যেকেউ তার নিজের ভোটার আইডি কার্ড দেখার কিংবা ডাউনলোড করার সুবিধা নিতে পারেন। এর পরেও যদি কোন সাহায্য দরকার হয় তবে NID Service Center এ যোগাযোগ করতে পারেন।

মন্তব্যসমূহ

জনপ্রিয় হচ্ছে

নিবন্ধন

লগিন করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমাদের সম্পর্কে

কিভাবে ইনফো - Kivabe Info

কিভাবে ডট ইনফো একটি বাংলা তথ্য শেয়ারিং সাইট। এএখানে আপনি নিজে যেমন জানতে পারবেন তেমনি চাইলে সবাইকে জানাতেও পারবেন।

সোশ্যাল মিডিয়া

যোগাযোগের জন্য

© কিভাবে ইনফো - Kivabe Info 2013-2022

Developed by: Behostweb.com

আপনি আমাদের সাথে একমত হয়ে এই ওয়েবসাইট ভিজিট করছেন, এর মানে আপনি আমাদের কুঁকি পলিসি গ্রহন করেছেন। পড়ুন প্রাইভেসি পলিসি . সব কুঁকি মেনে নিন