অনলাইন খতিয়ান যাচাই করার জন্য খুব বেশি কষ্ট করতে হয় না। যদি খতিয়ান নম্বর থাকে তবে তার মাধ্যমেই খুব সহজে অনলাইন খতিয়ান যাচাই করা যায়। যদি দাগ নাম্বার থাকে তাতেও খতিয়ান অনলাইন এ যাচাই করা যায়। যদি কোনটা নাও থাকে তবুও মালিকে নাম দিয়ে সার্চ করে খতিয়ান যাচাই করা যায়।

অনলাইন খতিয়ান যাচাই পদ্ধতি

https://www.land.gov.bd/pages/R-S-Khotian এই ঠিকানায় গিয়ে আপনার নির্ধারিত এলাকা নির্বাচন করুন। প্রথমে বিভাগ, তারপর জেলা, এর পর উপজেলা বা সার্কেল এবং মৌজা নির্বাচন করুন। তারপর আপনার কাছে যে তথ্য আছে তা দিয়ে যাচাই করুন। যদি খতিয়ান নম্বর থাকে তবে তা সিলেক্ট করুন, যদি দাগ নং অনুযায়ী খুঁজতে চান তবে তা নির্বাচন করুন। কিছুই না থাকলে মালিকের নাম এবং পিতা বা স্বামীর নাম ধরে খুঁজতে পারেন। অনলাইন খতিয়ান যাচাই করার ক্ষেত্রে নিচের ফর্ম এ একটি কুইজ বা যোগফল সম্পন্ন করে খুঁজুন বাটনে ক্লিক করতে হয়। এর পর নির্দিষ্ট তথ্য দেখা যায়।

কিভাবে ইনফো এ লিখুন লেখক হয়ে সবাইকে কিছু তথ্য জানান

লেখালেখি করে আপনি জিততে পারেন আকর্ষনীয় পুরষ্কার! বিস্তারিত দেখুন

সার্চ করার পর নিচের মত করে সব গুলো খতিয়ান এভাবেই দেখা যায়। তবে উল্যেখ করা দরকার যে, এখনো সব এলাকায় সকল তথ্য হয়ত আপডেট হয় নি। তাই যদি কোন এলাকার তথ্য না পাওয়া যায় তাতে হতাশ হবার কিছু নেই। পর্যায়ক্রমে সব এলাকার তথ্যই অনলাইন পোর্টালে যুক্ত হচ্ছে। অনলাইন খতিয়ান যাচাই এর ক্ষেত্রে সিটি এবং শহরাঞ্চলের তথ্য প্রাপ্তির হার বেশি।

খতিয়ান এর তালিকা

অনলাইন খতিয়ান যাচাই করতে কোন অসুবিধা হলে সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগ করতে পারেন। এছাড়াও অনলাইন এ নামজারি করার আবেদন করা যায়। একই ওয়েবসাইট থেকেই সেবা নেওয়া যায়।

এডিটর নোটঃ কিভাবে ডট ইনফো আপনাদের এমন আরো তথ্য জানিয়ে সাহায্য করতে চায় , আপ্নারা কিভাবে এসব তথ্য পেতে চান তা হোয়াটস অ্যাপ এ জানাতে পারেন। আমরা আপনাদের জন্য আরো বেশি কাজ করতে পারলে খুশি হবো , আমাদের হোয়াটস অ্যাপ নাম্বার হচ্ছে- ০১৭১৭৩০০৩৮১, শুধু চ্যাট করে জানাতে পারবেন।

এরকম আরো তথ্য যুক্ত করতে আমাদের সাথে যোগ দিন

মন্তব্যসমূহ

জনপ্রিয় হচ্ছে

নিবন্ধন

লগিন করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমাদের সম্পর্কে

কিভাবে ইনফো - Kivabe Info

কিভাবে ডট ইনফো একটি বাংলা তথ্য শেয়ারিং সাইট। এএখানে আপনি নিজে যেমন জানতে পারবেন তেমনি চাইলে সবাইকে জানাতেও পারবেন।

সোশ্যাল মিডিয়া

যোগাযোগের জন্য

© কিভাবে ইনফো - Kivabe Info 2013-2022

Developed by: Behostweb.com

আপনি আমাদের সাথে একমত হয়ে এই ওয়েবসাইট ভিজিট করছেন, এর মানে আপনি আমাদের কুঁকি পলিসি গ্রহন করেছেন। পড়ুন প্রাইভেসি পলিসি . সব কুঁকি মেনে নিন