790-x-90

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

আপনার একটা বিষয়ে অনেকের সাথে মতামত যাচাই কিংবা আলাপের দরকার হয়েছে। এতে আপনি সবার সাথেই যোগাযোগ করতে চাচ্ছেন। তখন ফেইসবুক গ্রুপ কিংবা অন্যান্য ম্যাসেঞ্জার গ্রুপ হয়ত আপনাকে হেল্প করবে। কিন্তু অপরিচিত জনগোষ্ঠীর মধ্যে কিভাবে সেই আলোচনা করবেন? এর একটা ভাল সমাধান হচ্ছে স্কাইপি। স্কাইপিতে নতুন ডিসকাশন খুলে সেই লিংক শেয়ার করে দিতে পারেন। এরপর প্রশ্নউত্তর সহ সব ধরনের আলোচনা শুনতে কিংবা জানাতে পারবেন। যেহেতু আপনি নিজেই এডমিন থাকছেন সেহেতু কেউ খারাপ কমেন্ট করলে তাকে ব্লক করে দিতে পারবেন।

সব চেয়ে বড় ব্যাপার হলো কেউ যদি স্কাইপিতে একাউন্ট নাও থাকে সেও যোগ দিতে পারবেন। ওয়েবে গিয়ে যেকোন একটা নামে শুরু করলেই হলো।

কিভাবে করবেন পুরো প্রক্রিয়া ? নিচে পর্যায়ক্রমে দেখাচ্ছি…

প্রথমেই আপনার স্কাইপি ম্যাসেঞ্জার দিয়ে New ক্লিক করে নিচের ইমেজের মতো একটি গ্রুপ তৈরী হবে। স্কাইপি ১তারপর নিচের মত করে Untitled Conversation কে যে কোন নামে রিনেম করে নিন। আমি করেছি টেষ্ট চ্যানেল নামে… এই কাজ করার জন্য আপনি Rename Conversation এ ক্লিক করতে হবে। স্কাইপি ৩তারপরে নিচের ছবিতে যেভাবে দেখছেন একটি লিংক পাওয়া যাচ্ছে সেখানে কপি তে ক্লিক করে লিংকটি কপি করে নিন। এই লিংক যাকেই পাঠাবেন তিনিই এই কনভার্সেশনে যোগ দিতে পারবেন। অনেক সময় আপনি ইচ্ছা করলে কোন ওয়েব পেইজে এই লিঙ্ক দিয়ে রাখতে পারেন। যাতে করে যে কেউ আপনার সাথে পাবলিক ওপেন ভাবে তথ্য আদানপ্রদান করতে পারবেন।

স্কাইপি 5

লিংকটি পাওয়ার পর যেভাবে ইউজ করবেন তা নিচের ছবিতে পরিষ্কার করে দেখানো হচ্ছে। যে কোন ব্রাউজারে গিয়ে লিংকটি ব্রাউজ করে দেখবেন নিচের মত উইন্ডো আসবে। এখানে Join Conversation এ ক্লিক করে জয়েন করতে হবে। তবে আপনার শুধু নাম জানতে চাইবে। যদি আপনার কোন ম্যাসেঞ্জার ক্লায়েন্ট থাকে তবে সেটা দিয়ে জয়েন করাই উত্তম । কিন্তু ইনস্ট্যান্টলি আপনি চাইলে ব্রাউজারের মাধ্যমেই জয়েন করে নিতে পারেন।

স্কাইপি ৬

আমি নিচের ছবিতে টেষ্ট নেইম দিয়ে জয়েন করা দেখিয়েছি। নিয়মানুযায়ী আপনি সত্যিকারের নাম লিখবেন।

স্কাইপি 7

স্কাইপি ডেস্কটপ ক্লায়েন্টে নিচের মত উইন্ডো প্রদর্শিত হয়।

স্কাইপি 8

ব্রাউজার থেকে চ্যাটিং শুরুর পর নিচের মত কনভার্সেশন দেখা যাবে। খুবই চমৎকার ইনস্ট্যান্ট মেসেঞ্জার এটি।

স্কাইপি ৮ স্কাইপি ৯ এই মেসেঞ্জার সিস্টেম অনেকেই জানেন। তবু যারা এখনো জানেন না তাদের সুবিধার জন্য এই পোষ্টটি করা। প্র্যাক্টিস কিংবা ট্রায়াল করার জন্য নিচের লিংকে জয়েন করে দেখতে পারেন।

কিভাবে ইনফো নিজেদের একটি চ্যানেল করেছে শুধু মাত্র ভিজিটরদের সাথে সরাসরি যোগাযোগ রক্ষা করার জন্য। সবার সাথে যোগাযোগ করে কিছু তথ্য আদান প্রদানের লক্ষ্যে। আপনিও ট্রাই করুন, প্রশ্ন করুন অথবা অন্যের প্রশ্নের উত্তর দিন।

লিংক – https://join.skype.com/sOGTOciiBcRU

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ভেরিফাই করুন--- *