start your blog

ব্লগিং কি? শুরুতেই জানা দরকার। অনেকেই না বুঝে অনেক কিছুই করে থাকেন। অথচ বুঝে করলে সফল হবার ব্যপার থাকে। ইন্টারনেটের কোন পাইজে লিখা কিংবা কোন বিষয়ের উপর মন্তব্য প্রকাশ কিংবা নতুন আইডিয়া শেয়ার করাকে বলা হয় ব্লগিং। যিনি করেন তাকে বলে ব্লগার। তাহলে এখানে সফলতার প্রশ্ন কেন? ঠিক ধরেছেন। সফল বিফল বিষয়টি কি?

লেখক হবার পরপর সফল হবার প্রশ্নটিও চলে আসে। এরকম লেখকের অনেক কষ্ট যার কোন পাঠক নেই। তেমনি যে ব্লগারের ভিজিটর নেই তার তেমন কোন দাম নেই। এজন্যই সফল ব্লগারের প্রশ্ন।

কিভাবে ইনফো এ লিখুন লেখক হয়ে সবাইকে কিছু তথ্য জানান

লেখালেখি করে আপনি জিততে পারেন আকর্ষনীয় পুরষ্কার! বিস্তারিত দেখুন

নিচের পদক্ষেপ সমুহ মেনে নিয়ে আপনিও হতে পারেন একজন সফল ব্লগার।

ব্লগের ফ্লাটফর্ম নির্ধারন- এই বিষয়টি খুবই গুরুত্বপুর্ন। কোন ফ্লাটফর্মে আপনি লিখবেন তা যদি ঠিক না করেন তবে আপনার মাঝে আর অন্য অনেকের মাঝে তেমন কোন অমিল থাকবে না। তাই এ নিয়ে চিন্তা করে বের করা উচিত যে আপনি কি নিয়ে লিখবেন।blue-eyes-237438_1920

ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত জ্ঞান- বিস্তারিত না হোক মোটামুটি জ্ঞান থাকা বাঞ্চনীয়। কারন এখানে আপনি কী করবেন কেন করবেন আর কিভাবে করবেন এই বিষয় মাথায় রাখা জরুরী। ওয়ার্ডপ্রেস সম্পর্কে বিস্তারিত জানা দরকার। কিভাবে এস ই ও(SEO) মেনে লেখা প্রকাশ করা যায়?

 

হোষ্টীং- অনেকেই ফ্রী হোষ্টীং নিয়ে ব্লগিং করে থাকেন। কিন্তু কেন? আপনি তো শুধু সময় নষ্ট করে লিখে যাবেন আর কোন না কোন ভাবে লাভবান হবেন না তা কি হয়? এজন্য ফ্রী হোষ্টিং না নিয়ে প্রিমিয়াম হোষ্টীং নেয়া উচিত। এতে কোন ভাবে ডিজেবল বা ব্যন হবার ভয় থাকে না। তবে প্রাকটিস করার জন্য ফ্রী হোষ্টিং নেয়া যেতে পারে।

শুরুতেই আয় না করা-  অনেকেই ব্লগে কিছু না লিখে ভিজিটর না আসার আগেই বিজ্ঞাপন দিয়ে ব্যাস্ত করে ফেলেন। তেমন না করাই ভাল। প্রথমে মানুষের কাছাকাছি থাকার চেষ্টা করতে হবে। এবং ব্লগ কে অর্থবহ করে তুলতে হবে। তবেই ব্লগে জনপ্রিয়তা পাবে। জনপ্রিয় একটি ব্লগের আয় কত তা আর লিখে বলার দরকার নেই।

এরকম আরো তথ্য যুক্ত করতে আমাদের সাথে যোগ দিন

জনপ্রিয় হচ্ছে

নিবন্ধন

লগিন করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমাদের সম্পর্কে

কিভাবে ইনফো - Kivabe Info

কিভাবে ডট ইনফো একটি বাংলা তথ্য শেয়ারিং সাইট। এএখানে আপনি নিজে যেমন জানতে পারবেন তেমনি চাইলে সবাইকে জানাতেও পারবেন।

সোশ্যাল মিডিয়া

যোগাযোগের জন্য

© কিভাবে ইনফো - Kivabe Info 2013-2022

Developed by: Behostweb.com

আপনি আমাদের সাথে একমত হয়ে এই ওয়েবসাইট ভিজিট করছেন, এর মানে আপনি আমাদের কুঁকি পলিসি গ্রহন করেছেন। পড়ুন প্রাইভেসি পলিসি . সব কুঁকি মেনে নিন