ইউটিউব ভিডিও

কিভাবে ইউটিউব থেকে প্রায় সকলেই  ইউটিউব ভিডিও অফলাইন মুডে ডাউনলোড করতে অভ্যস্ত। কিন্তু সেক্ষেত্রে ডাউনলোড করা ভিডিও ফাইলটিকে কেবল ইউটিউবের অফলাইনে পাওয়া যায়। ফোন মেমরি বা এক্সটারনাল মেমরি কার্ডের কোথাও খুঁজে পাওয়া যায় না। এর ফলে ইচ্ছা থাকার পরেও ভিডিওটা অন্য কারো সাথে শেয়ার করতে পারি না। কোথাও কপি করে রাখতে পারি না। শুধুমাত্র ইউটিউবের অফলাইনে গিয়েই দেখতে হয়। তাও আবার কিছুদিন পর পূনরায় ডাউনলোড না করলে দেখা যায় না। 

তো চলুন আজ আমরা শিখব ইউটিউব ভিডিও সরাসরি ডাউনলোড করার সব থেকে সহজ পদ্ধতি। তবে ফোনে আগে থেকে অবশ্যই গুগল ক্রোম অ্যাপটি ডাউনলোড করা থাকতে হবে। আর যদি না থাকে তবে গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করে নেয়া যেতে পারে । এরপর নিচে দেওয়া নির্দেশগুলি পরপর অনুসরণ করতে হবে।

কিভাবে ইনফো এ লিখুন লেখক হয়ে সবাইকে কিছু তথ্য জানান

লেখালেখি করে আপনি জিততে পারেন আকর্ষনীয় পুরষ্কার! বিস্তারিত দেখুন

কিভাবে ইউটিউব ভিডিও অ্যানড্রয়েড ফোনে সরাসরি ডাউনলোড করবেন?

১) সর্ব প্রথম গুগল ক্রোম ব্রাউজার বা অ্যাপটি ওপেন করা যাক। ওপেন হলে স্ক্রিনের একদম উপরে অর্থাৎ অ্যাড্রেসবারে ইউটিউব-ডট-কম(https://youtube.com or www.youtube.com) লিখে সার্চ করে দেখি।

২) এবার ইউটিউব সাইট ওপেন হলে যে ভিডিওটা ডাউনলোড করতে ইচ্ছুক সেটা ওপেন করতে হবে। পেজটি ওপেন হলে ( প্রথম ছবিটিতে লক্ষ্য করুন ) পেজটাকে স্ক্রল করে নীচের দিকে টেনে নামাতে হবে । এখন অ্যাড্রেসবারে যে লিংকটা দেখা যাচ্ছে তাতে সামান্য একটু পরিবর্তন আনতে হবে।


কিভাবে ইউটিউব থেকে ডাউনলোড  

৩) (দ্বিতীয় ছবিটিতে লক্ষ্য করুন ) এবার দ্বিতীয় ছবির মত অ্যাড্রেসবারের নির্দিষ্ট স্থানে নতুন একটি সংখ্যা ( ১০ ) যুক্ত করে দিতে হবে, অবশ্যই ইংরাজি হরফে । ছবি দুটোর অ্যাড্রেসবার ভালভাবে দেখলে পার্থক্যটা ধরতে পারবেন। এবার দশ সংখ্যাটি যুক্ত করার পর পুনরায় সার্চ/ব্রাউজ করতে হবে। 

৪) সম্পূর্ণ নতুন একটা পেজ ওপেন হবে ( শেষ ছবিটাতে লক্ষ্য করুন )।তাতে ভিন্ন ভিন্ন কোয়ালিটির অপশন দেখা যাবে। এখন নিজেদের পছন্দ অনুযায়ী ডাউনলোড অপশন ট্যাব টাচ/ক্লিক করলে সাধের ভিডিওটা ডাউনলোড  হতে শুরু করবে। 

বিঃদ্রঃ – মাঝে মাঝে নেটের স্পিড কম থাকে। তখন সেখানে যে ডাউনলোড অপসানটি দেখা যাবে তাতে ট্যাব করলে ভিন্ন ভিন্ন কোয়ালিটির ডাউনলোড অপসান দেখা যাবে। তখন সেখান থেকে ডাউনলোড করা যাবে।ইউটিউব ভিডিও

পাঠকদের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলছি , যেহেতু এটা আমার প্রথম পোষ্ট তাই ভুল ত্রুটি হওয়াটাই স্বাভাবিক । সেক্ষেত্রে আমাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন বলে আশা করি।

Save

Save

Save

Save

মন্তব্যসমূহ

জনপ্রিয় হচ্ছে

নিবন্ধন

লগিন করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমাদের সম্পর্কে

কিভাবে ইনফো - Kivabe Info

কিভাবে ডট ইনফো একটি বাংলা তথ্য শেয়ারিং সাইট। এএখানে আপনি নিজে যেমন জানতে পারবেন তেমনি চাইলে সবাইকে জানাতেও পারবেন।

সোশ্যাল মিডিয়া

যোগাযোগের জন্য

© কিভাবে ইনফো - Kivabe Info 2013-2022

Developed by: Behostweb.com

আপনি আমাদের সাথে একমত হয়ে এই ওয়েবসাইট ভিজিট করছেন, এর মানে আপনি আমাদের কুঁকি পলিসি গ্রহন করেছেন। পড়ুন প্রাইভেসি পলিসি . সব কুঁকি মেনে নিন