790-x-90

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

বিজনেস কার্ড ডিজাইন করতে আপনার প্রয়োজনীয় কিছু গাইডলাইন দিয়েছিলাম। আজ জানাচ্ছি একটি মজার ব্যাপার। একটি এন্ড্রয়েড এপস আপনার অনেক কাজ সহজ করে দিতে পারে। বিজনেস কার্ড সংরক্ষন করা হবে আপনার ফোনে, কিংবা গুগল কন্টাক্ট লিষ্টে। আমরা অনেকেই বিজনেস কার্ড সংরক্ষনে খুবই দুর্বল। আমি বিশেষ করে বিজনেস কার্ড সংরক্ষন করা বাদ দিয়ে হারিয়ে ফেলি। একটা ইনডেক্স বুক আছে যা দিয়ে এত এত বিজনেস কার্ড সংরক্ষন করতে পারি না।  তাই আমি যা করেছি তা হলো ক্যাম কার্ড । অনেকেই হয়ত এর ব্যবহার করছেন। কিন্তু যারা করছেন না তাদের জন্যই আমার এই লেখা।

এর দুইটি ভার্সন আছে, ফ্রী ভার্সনটি আমি ব্যবহার করছি। আপনি ট্রায়াল দেখতে পারেন। কিছু নিয়ম নিচে উল্যেখ করছি যা আপনাকে খুব সহজে বিজনেস কার্ড সংরক্ষন করতে সাহায্য করবে।

এপস ইনস্টলেশনঃ প্রথমে গুগল প্লে স্টোরে গিয়ে অথবা আই টিউনস স্টোরে গিয়ে Cam Card লিখে সার্চ করুন। তার পর অন্যান্য এপস এর মত এই এপসটাও ইনস্টল ক রুন। ইনস্টল হয়ে গেলে চালু করুন। ক্যামেরা বাটনের মাধ্যমে নতুন যে কোন কার্ড স্ক্যান করুন । স্ক্যান করা হয়ে গেলে এপস নিজে নিজেই কার্ডের তথ্যসমূহ কন্টাক্ট লিষ্টে নেয়ার জন্য সাজেস্ট করবে।

 

কার্ডের প্রথম পৃষ্ঠায় যা যা আছে সে ভিত্তিতেই এপস ডাটা এনালাইসিস কর বে।আর এভাবেই ফোনের কন্টাক্ট লিষ্টে যুক্ত হয়ে যাবে। এক্ষেত্রে আপনার চয়েস করার অপশন থাকছে যে কোন কোন লিষ্টে আপনি সেই কন্টাক্ট সংরক্ষন করতে চান।

কিছু ব্যাপার মাথায় রাখতে  হবে। যদি বিজনেস কার্ড সঠিক ভাবে স্ক্যান না হয় তবে ভুল তথ্য দেখাবে। আর যদি কার্ডের প্রথম দিকে কোম্পানীর নাম থা কে তবে কন্টাক্টের নামের জায়গায় কোম্পানীর নাম দেখাবে। এক্ষেত্রে কাষ্টমাইজেশন করে নিতে হয়।

আপনি যদি রেজিষ্ট্রার্ড ইউজার হয়ে থাকেন তবে এক্সচেঞ্জ এর অপশনটি ব্যবহার করতে পারবেন। এছাড়াও আছে কাছাকাছি কোন কন্টাক্ট কে খুঁজে পাওয়া, এগুলো সবই রেজিষ্ট্রার্ড ইউজারদের জন্ য।

আর দেরি না করে আজই আপনার ডেস্কে পড়ে থাকা সব বিজনেস কার্ড সংরক্ষন করে রাখুন। আর এই কাজে কোন সমস্যা হলে অবশ্যই নিচের যে কোন অপশনে কমেন্ট করুন। আপনার কোন কিছু জানার থাকলেও জানাতে পারেন।

 

 

Save

Save

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ভেরিফাই করুন--- *