নতুন লেখক ? আমাদের জন্য লিখুন kivabe.info, লেখা প্রতিযোগীতা

লেখালেখি করেন নি কখনো? তবে নতুন লেখক হতে চান? আপনি অবশ্যই জানেন কিছু না কিছু বিষয় জানেন। যে বিষয়ে আপনি জানেন সে বিষয়েই লিখে ফেলুন ৬০০ শব্দের মধ্যে শিক্ষামুলক কিছু লেখা। আমাদের টীম আপনার লেখা নিয়ে ব্যাস্ত থাকতেই ভালবাসে। তারা অবশ্যই লেখার মান গুন বিবেচনা করে পর্যবেক্ষন করবেন। আপনাকে কোন পরামর্শ থাকলে পাঠাবেন। যদি সেটা সংশোধন দরকার হয় তবে আপনাকে তা সংশোধন বা পরিবর্তন করে দিতে হবে এই যা।

নতুন লেখকদের জন্য মারাত্মক সব চমক অপেক্ষা করছে এখানে।নতুন লেখক হিসেবে এবার শুধু শুরু করার পালা। আর দেখতে থাকুন কেমন করে ভারি হবে আপনার প্রোফাইল। তাই আর দেরি নয় শুরু করুন।

নতুন লেখক? কী লিখবেন?

আপনি যে কোন বিষয়ে লিখতে পারবেন। লেখার জন্য বিষয় আপনিই নির্বাচন করুন।  জনহিতকর বিষয়ে লিখুন। কোন সাইটের বিজ্ঞাপন, রেফারেল, কিংবা অর্ধেক অংশ লিখে নিজের সাইটে ফরোয়ার্ড করা যাবে না। আমাদের নিয়মাবলী মেনে চলুন। নতুন লেখক হয়ে আমাদের নীয়মকে আপনি আপনার লেখার অভ্যাসে নিতে পারেন।

কিভাবে লিখবেন অথবা শুরু করবেন?

তেমন কঠিন কিছু নয়। আপনি লগইন বাটনে ক্লিক করুন। যে পেইজটি আসবে তাতে বেশ কিছু অপশন আছে। আপনি চাইলে অন্যান্য আইডি ব্যবহার করে সরাসরি লগিন করতে পারেন অথবা “নিবন্ধন করুন” এ ক্লিক করে নতুন অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। হতে পারবেন নতুন লেখক।

লগিন বা রেজিষ্টার করে প্রবেশ করার পর আপনি পাবেন  ড্যাশবোর্ড মেনু।

” প্রকাশনাসমুহ” মেনু থেকে “নতুন আরেকটি” মেনু ক্লিক করলে একটি পেইজ পাবেন।অথবা নতুন নামে একটি মেন্যু পাবেন উপরের দিকে। সেখান থেকে নতুন প্রকাশনা নির্বাচন করে শুরু করতে পারেন।

এবার আপনার লেখার পালা। শিরোনাম লিখুন, শিরোনামে “কিভাবে” শব্দটি অবশ্যই রাখবেন। শিরোনাম যেন সুন্দর হয় সেদিকে খেয়াল রাখার দ্বায়িত্ব আপনার। যদি শিরোনামে কিভাবে লেখাটি না থাকে তবে আমাদের টীম থেকে আপনাকে নতুন শিরোনাম লিখে দিয়ে সহায়তা দেয়া যেতে পারে। আপনি সেটা মেনে না নেয়া পর্যন্ত লেখাটি প্রকাশ নাও হতে পারে।

এর পরে নিচেই আছে  ” মিডিয়া যোগ করুন” । যে কোন মিডিয়া যোগ করতে পারেন। ছবি, ফাইল, অডিও, ভিডিও ইত্যাদি। মিডিয়ার ক্ষেত্রে আপনি অন্য কোন পোষ্টের লিংক দিয়েও করতে পারেন। যেমন ইউটিউব ভিডিও শেয়ার করার জন্য লিংক দিয়ে করতে পারেন।

একটি নির্বাচিত ছবি যুক্ত করে দিতে পারেন। এই অপশন আছে ডান পাশের সর্ব নিম্নে।নির্বাচিত ছবি যুক্ত করুন, ছবি যোগ করতে কোন সমস্যা হলে অবশ্যই আমাদের জানান। এতে আমরাও আপনাকে সাহায্য করতে পারবো।

লেখার সময় বিস্তারিত লিখুন। কোন লিমিট নেই লেখার। তবে যা লিখশব্দ সংখ্যাবেন সব কিছু যেন পড়ার উপযোগী হয়। ৩০০ শব্দের কম যেন না হয়। আমাদের নতুন নীতি অনুযায়ী আমরা ৬০০ শব্দের কম লেখাকে গুরুত্বের সাথে নিতে চাচ্ছি না। লেখাটি কত শব্দের হয়েছে তা আপনি ব্রাউজারের নিচের দিকে শব্দ সংখ্যাঃ… দেখতে পাবেন। মনে রাখবেন, আপনার লেখা যত   ভাল মানের বর্ননা নির্ভর হবে আপনার সুনামও সে হারেই বাড়বে। ছবি নির্ভর লেখার ক্ষেত্রেও আপনি শব্দ  সংখ্যা ঠিক রাখুন।লেখা সম্পর্কে আরো জানার জন্য আমাদের নিয়মিত প্রকাশিত লেখাসমুহ পড়ুন।

আছে আইকন ব্যবহারের অনেক সুবিধা। আইকন ব্যাবহারের জন্য বিস্তারিত জানতে দেখুন- কিভাবে ফন্ট অসাম দিয়ে ভাল পোষ্ট করা যায়…

লিখতে গেলে অবশ্যই আপনি কিছু মৌলিক বিষয়ের উপর খেয়াল রাখবেন। লেখার মান ভাল করার জন্য আপনি কিছু সহায়ক লেখা পড়ে নিন। মনে রাখবেন অন্য লেখা দেখেও আপনি তথ্য প্রকাশ করতে পারবেন। তবে সেই রিলেটেড লিংক দিয়ে দিবেন। আমরা সেই লিংক প্রকাশ করতে চাই।

সব কিছু ঠিকঠাক হয়ে গেলে প্রকাশের জন্য আবেদন করুন।

আপনার লেখা আমরা যত্ন সহকারে রিভিউ করার প্রতিশ্রুতি দিচ্ছি। যদি প্রকাশ উপযোগী হয় তবে আপনি জানতে পারবেন। আমরা আপনাকে আপডেট জানাবো।

 

আপনার প্রোফাইল সাজিয়ে নিন-

কিভাবে প্রোফাইলে ছবি যুক্ত করবেন তা দেখে নিন। এই বিষয়ে লেখাটি পড়ুন। আপনার অন্যান্য তথ্যসমূহ লিখুন।

কিভাবে প্রোফাইল ছবি যুক্ত করবেন যে কোন ওয়েবসাইটে? কিভাবে গ্রাভাতার(Gravatar) ব্যবহার করবেন?

 

কেন লিখবেন এখানে?

আমাদের পূর্ব ঘোষিত নীতি অনুযায়ী আমরা প্রত্যেক লেখককেই সম্মানী দিতে চাই। লেখা প্রকাশ হলেই সম্মানী দেয়া হবে। নতুন লেখক হিসেবে যোগ দিয়ে উপভোগ করতে পারেন আমাদের সব সুবিধা।  তাই আপনি এখানে লিখবেন অনেক কারনেই-

১। আপনার সুনাম বাড়ানোর জন্যে
২। সোশ্যাল নেটওয়ার্কে নিজের অডিয়েন্স বা পাঠক বাড়ানোর জন্য
৩। বিনামূল্যে আমাদের প্রশিক্ষন পেতে
৪।  নিজের জ্ঞান বাড়ানোর সুযোগ লাভে
৫। ন্যূনতম সম্মানী পেতে
এছাড়াও বড় ব্যাপার হচ্ছে আপনি  আমাদের সেরা লেখক নির্বাচিত হলে পাচ্ছেন পুরষ্কার সহ অনেক খ্যাতি।
তবে আর দেরি করে বসে আছেন কেন ? আজি লিখে ফেলুন আপনার মনে আসা সব সুন্দর ভাবনাগুলোকে।
ক্লিক করুন বাটনে- 

আরো বিস্তারিত জানার জন্য এখানে প্রকাশিত লেখাসমূহ দেখে নিন।

Save

Save

Save

Save

Save