790-x-90

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

কিকএস

টরেন্ট এমন একটি প্রকৃয়ায় মূভি কিংবা সে কোন সফটওয়্যার ডাউনলোডের অনুমতি দেয় যার বাস্তবিক কোন লিগ্যাল স্বীকৃতি নেই। এটি এমন যে আপনি কোন বন্ধুর কাছ থেকে যেমন কপি করে কোন সফটওয়্যার নেন কিংবা কোন মুভি নিয়ে থাকেন। সেভাবেই এর লেনদেন। তবে এজন্যই এর খুব চাহিদা আর জনপ্রিয়তাও। ফ্রী তে যদি হাজার টাকার কিছু পেয়ে যান তবে কে না খুশি হবে বলুন। আমি আমার পিসিতে যে অফিস ২০১৬ ব্যবহার করি তাও মুলত এভাবেই নেয়া। তবে এর ব্যবহার যথেষ্ট সাবধানেই করতে হয়। রিস্ক আছে।

এবার আসি টরেন্ট দিয়ে কিভাবে আপনিও ডাউনলোড করে ফেলবেন মজার মজার সব মূভি কিংবা সফটওয়্যার। পুরো প্রক্রিয়াটা খুব বেশি কঠিন কিছু নয় তবে সাধারন কিছু নীয়ম নীতির দরকার আছে। আপনার পিসিতে একটি টরেন্ট ডাউনলোডার লাগবে। আমি নিজে u-Torrent ইউজ করি। তাই আপনিও করে দেখতে পারেন।

নিচের পদ্ধতিতে আপনি ইনস্টল করে নিতে পারেন-

1তারপর 2প্ল্যান সিলেক্ট করে নিন–এবার সেইভ করে নিন।

টরেন্টএবার সেইভ করা ফাইলটাকে চালু করলেই নিচের মত উইন্ডো চলে আসবে। কিছু ইনস্টলেশন চাইবে।

টরেন্ট ফাইল ডাউনলোডএবার আপনি প্রস্তুত। তাই কিভাবে টরেন্ট মুভি কিংবা সফটওয়্যার পাবেন তার একটু বর্ননা দিয়ে দেই। টরেন্ট ফাইল এর জন্য গুগলে সার্চ করে দেখতে পারেন। অনেক টরেন্ট সাইট পেয়ে যাবেন। শুধু টরেন্ট এর জন্যও সার্চ ইঞ্জিন আছে এমন একটি সাইটের নাম- https://torrentz.eu/ এখানে যা সার্চ করবেন তা যদি অন্য সব টরেন্ট সাইটেও থাকে পেয়ে যাবেন।

আমি গরিলা সিনেমাটি সার্চ করেছি এবং নিচের মত অনেক গুলো টরেন্ট সাইট পেয়েছি। সেখান থেকে আমি কিকএস, সাইটটি সিলেক্ট করেছি।

কিকএসএবার এখানে গিয়ে পুরা বিস্তারিত দেখা যাচ্ছে। ছবির কোন অংশে আছে, অনেক সময় কভার লেটার কিংবা পুরো গল্পের সামারি দেখতে পাওয়া যায়।কিকএসডাউনলোড টরেন্ট এ ক্লিক দিলেই পাবেন নিচের উইন্ডো। এখানে শুধু ওকে ক্লিক করলেই হবে।u-torrentডাউনলোড শুরু হয়ে যাবে। এভাবে আপনার নেট স্পীড আর টরেন্ট সাইটের সীডস/পীয়ার লেভেলের মাধ্যমে বুঝতে পারবেন কতক্ষনের মধ্যে সেই ফাইলটি ডাউনলোড হবে। একটা ছবি ডাউনলোডের মাঝে বিদ্যুৎ চলে গেলেও সমস্যা নেই। পরে আবার সেই অংশ থেকেই ডাউনলোড শুরু হবে।

 

এভাবে আপনি চাইলে যে কোন ফাইল কিংবা যেকোন নতুন মুভিও নিয়ে নিতে পারেন। এখানে যারা কন্ট্রিবিউট করে তারা সবাই হেল্পফুল। তবে সব ফাইলেই ক্ষতিকর ভাইরাস থাকতে পারে। মেলওয়্যার কিংবা বিভিন্ন আজেবাজে জিনিস থেকে বাঁচতে হলে ফাইল খোলার আগেই স্ক্যান করে নিন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ভেরিফাই করুন--- *