এটা সবাই জানেন যে ব্লকড সাইট ওনিয়ন ব্রাউজারের মাধ্যমে খুব সহজে ব্রাউজ করা যায়। বিভিন্ন কারনে অনেক সাইট বন্ধ করে দেয়া হয়। কিংবা অনেক দেশে সাইট কর্তৃপক্ষও রেষ্ট্রিক্টেড করে রাখেন। অফিসেও অনেক সময় বিভিন্ন কারনে  সেইম অবস্থার সৃষ্টি হতে পারে। অফিসের আইটি ডিভিশন থেকে ব্লকড করে দেয়া হয় ফেইসবুকের মত জনপ্রিয় সাইট।  এটা সিকিউরিটি সমস্যার জন্য করে থাকে। কিংবা অফিসের ফরমাল কাজে যেন ব্যাঘাত না হয় তাই করে থাকে। আমাদের নিজস্ব কিছু পারসোনালিটি থাকা উচিত কখন এসব ইউজ করব সেক্ষেত্রে। তবে যে কোন সময় সাইট বন্ধ হয়ে গেলে সাধারন ইউজারদের অনেক বিপদে পড়তে হয়। যে মানুষের ঘুম ভাংগে ফেইসবুক পড়তে কিংবা আপডেট দিতে সে কি এই অত্যাচার মেনে নিতে পারে? কষ্ট হবে। এর জন্য কিছু ব্যাবস্থা আছে। সাধারনত ওনিয়ন ব্রাউজার এর মারাত্মক সমাধান। ডেস্কটপে সবাই টর ব্রাউজার ব্যাবহার করে নিশ্চিন্তে ঘুরে বেড়াচ্ছেন। কিন্তু যারা ফোন ইউজার তারা কি করবেন তাই না?

অ্যান্ড্রয়েড ব্যাবহারকারীদের জন্য দারুন কিছু উপায় আছে। যার মাধ্যমে খুব সহজেই আপনি যে কোন ব্লকড সাইট একসেস করতে পারেন। কিভাবে অ্যান্ড্রয়েড ফোনে ফেইসবুক সহ সব ব্লকড সাইট চালাবেন তার একটা দারুন সমাধান জানাচ্ছি আজ।

কিভাবে ইনফো এ লিখুন লেখক হয়ে সবাইকে কিছু তথ্য জানান

লেখালেখি করে আপনি জিততে পারেন আকর্ষনীয় পুরষ্কার! বিস্তারিত দেখুন

এজন্য যা করতে হবে তা হলো- দুটি এপস অ্যান্ড্রয়েড প্লে স্টোর থেকে নামিয়ে ডাউনলোড দিতে হবে। একটি হলো অরবট (Orbot) আর অন্যটি হলো অরফক্স(Orfox)

ওরফক্স

অরবট হলো প্রক্সি অ্যাপ আর অরফক্স হলো প্রক্সি ব্রাউজার। মুলত আপনাকে অরফক্স দিয়েই সাইট ব্রাউজ করতে হবে।

 

দুটি অ্যাপ ইনস্টল করে আগে অরবট চালু দিন। মাঝখানে যে পাওয়ার বাটন আছে তাকে দীর্ঘ সময় চেপে রাখুন। তারপর দেখবেন কনগ্রাচুলেশনস মেসেজ দেখাবে।

এবার অরফক্স চালু দিন।এবার ইউআরএল (url) ট্যাবে গিয়ে যেকোন ব্লকড সাইট লিখে ব্রাউজ দিন। দেখেন কাজ শুরু হয়ে গেছে।

বন্ধ থাকা সকল সাইট চালু করে উপভোগ করুন নিজের ফোনেই। তবে সতর্ক থাকুন যে কোন সময় ফোন ফেইসবুক ব্লক করে দিতে পারে। কারন এই প্রক্সির কিছু সমস্যাও আছে।

 

 

মন্তব্যসমূহ

জনপ্রিয় হচ্ছে

নিবন্ধন

লগিন করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমাদের সম্পর্কে

কিভাবে ইনফো - Kivabe Info

কিভাবে ডট ইনফো একটি বাংলা তথ্য শেয়ারিং সাইট। এএখানে আপনি নিজে যেমন জানতে পারবেন তেমনি চাইলে সবাইকে জানাতেও পারবেন।

সোশ্যাল মিডিয়া

যোগাযোগের জন্য

© কিভাবে ইনফো - Kivabe Info 2013-2022

Developed by: Behostweb.com

আপনি আমাদের সাথে একমত হয়ে এই ওয়েবসাইট ভিজিট করছেন, এর মানে আপনি আমাদের কুঁকি পলিসি গ্রহন করেছেন। পড়ুন প্রাইভেসি পলিসি . সব কুঁকি মেনে নিন