কিভাবে আপনার হাতের মোবাইল ফোন থেকে পিসিতে ইন্টারনেট ব্রাউজ করবেন?

অন্যান্য মোবাইল ফোনের ক্ষেত্রে পিসি সুইট বা এই ধরনের কিছু সফটওয়্যার থাকে। কিন্তু অ্যান্ড্রয়েড ফোনে এরকম কিছুই লাগেনা। আপনি বেশ কয়েকটি উপায়ে করে ফেলতে পারেন ইন্টারনেট শেয়ারিং আপনার পিসির সাথে।

কিভাবে ইনফো এ লিখুন লেখক হয়ে সবাইকে কিছু তথ্য জানান

লেখালেখি করে আপনি জিততে পারেন আকর্ষনীয় পুরষ্কার! বিস্তারিত দেখুন

এজন্য আপনি বেছে নিতে পারেন ডাটা কেবল, ব্লু-টুথ, ওয়াইফাই এসব। সাধারনত ডেস্কটপে কোন ব্লু-টুথ থাকে না। এটাই হল সমস্যা কিন্তু চিন্তার কারন নেই। আপনি পাচ্ছেন ডাটা কেবল সুবিধা। এজন্য ফলো করুন নিচের পদ্ধতি।

প্রথম ষ্টেপঃ আপনি আপনার ফোনের অরিজিনাল ডাটা ক্যাবল পিসির সাথে এবং ফোনের সাথে যুক্ত করুন।  ইউএসবি টার্ন অন আসবে, ব্যাক বাটনে চেপে একে অফ রাখুন। কারন এই ফোন একই সাথে ডাটা ষ্টোরেজ এবং ইন্টারনেট শেয়ারিং করে না।

দ্বিতীয় ষ্টেপঃ এবার ফোনের হোম বাটন চাপুন, মেনু থেকে সেটিংস এ যান।  ওয়ারলেস এন্ড নেটওয়ার্কস এর নিচে মোর… চাপুন।

তৃতীয় ষ্টেপঃ টিথারিং এন্ড পোর্টাবল হটস্পট নামের অপশন টি চাপুন।

চতুর্থ ষ্টেপঃ এই সেকশনে আপনি পাবেন ইউএসবি টিথারিং। এই ইউএসবি টিথারিং এর চেকবক্সে টিক দিয়ে বের হয়ে আসুন। আর দেখুন আপনার পিসিটি নিজে নিজেই ইন্টারনেট পেয়ে গেছে।

smartphone-531250_1280

খুব-ই সহজ একটি পদ্ধতি। তবে অনেকেই ব্লু-টুথ দিয়েও এই পিসির সাথে যুক্ত থাকতে পারেন। ল্যাপটপ এ ওয়াইপাই আছে তাই সেখানে ইচ্ছে করলেই হটস্পট সুবিধা নিতে পারেন।

ওয়াইপাই কিংবা ব্লু-টুথ দিয়ে একই ভাবে শুধু মাত্র চতুর্থ ষ্টেপে গিয়ে সেট আপ ওয়াইফাই হটস্পুট সিলেক্ট করে আপনি এই সুবিধা নিতে পারেন।

তবে আমি ইউএসবি ব্যবহারের পক্ষপাতি। কারন আপানার ফোন চার্জের দরকার হয়। তাই আপনি চার্জ দেয়ার সাথে সাথে পিসিতে নেট চালাবার সুবিধাও নিতে পারেন।

জনপ্রিয় হচ্ছে

নিবন্ধন

লগিন করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমাদের সম্পর্কে

কিভাবে ইনফো - Kivabe Info

কিভাবে ডট ইনফো একটি বাংলা তথ্য শেয়ারিং সাইট। এএখানে আপনি নিজে যেমন জানতে পারবেন তেমনি চাইলে সবাইকে জানাতেও পারবেন।

সোশ্যাল মিডিয়া

যোগাযোগের জন্য

© কিভাবে ইনফো - Kivabe Info 2013-2022

Developed by: Behostweb.com

আপনি আমাদের সাথে একমত হয়ে এই ওয়েবসাইট ভিজিট করছেন, এর মানে আপনি আমাদের কুঁকি পলিসি গ্রহন করেছেন। পড়ুন প্রাইভেসি পলিসি . সব কুঁকি মেনে নিন